1. news360bd24@gmail.com : admin :
নুরানি বোর্ডের সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ, পাশের হার ৮৭.৭৯% - News 360 BD
রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন                    
           
               
ব্রেকিং নিউজ
বৈশ্বিক দক্ষিণের আওয়াজ উত্তর থেকে প্রেরিত হবে: ইসলামিক দেশগুলো রাশিয়ার সাথে একত্রে তথ্যের সুযোগ প্রসারিত করবে ফার্মাসিউটিক্যালস এবং চিকিত্সার একটি সাধারণ মান: ইসলামিক বিশ্বের দেশগুলির জন্য কী পরিবর্তন হতে পারে? ইউনাইটেড প্রেস ক্লাবের বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসের সেমিনার অনুষ্ঠিত কাজানফোরাম-২০২৪-এ রাশিয়া এবং ইসলামী বিশ্বের দেশগুলিরনেতৃস্থানীয় বিশেষজ্ঞরা মিডিয়া বিষয়বস্তুর বিকাশের প্রবণতা নিয়েআলোচনা করবেন রাশিয়ার সবচেয়ে বড় হালাল মেলা ১৪ মে খুলবে ইসলামিক দেশগুলোর সংবাদ সংস্থাগুলো রাশিয়ার কাছাকাছি হয়েছে Time to explore Mexican market রাশিয়ায় ইসলামিক বিনিয়োগ: ওআইসি দেশগুলো থেকে ব্যবসার জন্যনতুন সুযোগ Prospect of Halal Tourism in Bangladesh

নুরানি বোর্ডের সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ, পাশের হার ৮৭.৭৯%

  • আপডেট করা হয়েছে রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৩০৫ বার পড়া হয়েছে

দেশব্যাপী একসঙ্গে শুরু হওয়া নুরানী তালীমুল কুরআন বোর্ড বাংলাদেশ (এন,টি,কিউ,বি) পরিচালিত ৩য় শ্রেণীর ১৭তম সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

আজ ১০ ডিসেম্বর (রোববার) সকালে মোহাম্মদপুরের নিজস্ব কার্যালয়ে ‘শায়খুল কুরআন অডিটোরিয়ামে’ এই সভা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, এবারের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ৪৯ হাজার ৪ শত ৯৬ জন। পাশ করেছে ৪৩ হাজার ৪ শত ৫২ জন। পাশের হার ৮৭.৭৯%। অংশ নিয়েও ফেল করেছে ২ হাজার ২ শত ৬৬ জন।

মেধা তালিকায় স্থান পেয়ে সেরা শিক্ষার্থী নির্বাচিত হয়েছে ১২ জন। মেধা তালিকায় প্রথম হয়েছে ঢাকার রওজাতুল কুরআন মাদরাসার মোছা. মিম আক্তার। দ্বিতীয় স্থান অধিকার করেছেন খুলনার পশ্চিম বানিয়াখামার দারুল কুরআন বহুমুখী মাদরাসার হাবিবা ইরহা। তৃতীয় স্থান অধিকার করেছেন একাধারে ১০ জন। তারা হলেন, ফেনীর জামিয়া রশীদিয়া দক্ষিণ শাখার সাইফুল ইসলাম, নোয়াখালীর হজরত ওমর ফারুক রা. মাদরাসার হাবিবুর রহমান, ঢাকার জামিয়া কুরআনিয়া নূরানী বালক-বালিকা মাদরাসার সুলতানা পারভীন, ফেনী আলীয়া (অনার্স) কামিল মাদরাসা নূরানী বিভাগের মো. শাবাজ, ফেনীর দারুল উলুম হস্তিমৃতা মাদরাসার মো.আরাফাত হোসেন মজুমদার, চট্টগ্রামের নিজামপুর মারকাযুল কুরআন মাদরাসার তাহসিন আহমেদ, ঢাকার মাদরাসা উলুমুল কুরআন আল মাদানীয়ার আহনাফ আহসান রাফাত, ফেনীর মুন্সিরহাট মদিনাতুল উলুম মাদরাসার মো. ইমরান হোসেন, খুলনার পশ্চিম বানিয়াখামার দারুল কুরআন বহুমুখী মাদরাসার ফারিহা জাবিন ইরা, ঢাকার রওজাতুল কুরআন মাদরাসার মো. নাছিম মিয়া।

জানা যায়, সারা দেশের মোট ৭৫২টি কেন্দ্রে এই সমাপনী পরীক্ষা হয়েছে।

পরীক্ষা বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও ফলাফল প্রকাশ অনুষ্ঠানের সভাপতি মাওলানা কালিমুল্লাহ জামিল হুসাইন বলেন, দেশব্যাপী তরুণ আলেমদের কাছে অনুরোধ করছি- একটি নীরব সাধনায় নিজেদের আত্মনিয়োগ করতে হবে। তা হচ্ছে, প্রতিটি গ্রামে-পাড়া মহল্লায় নুরানি মাদরাসা, নুরানি স্কুল, নুরানি মকতব ও ইসলামিক স্কুল প্রতিষ্ঠা করা। আমাদের প্রতিটি সন্তানের কাছে দ্বীন শেখাকে সহজ থেকে সহজতর করতে হবে।
তিনি আরো বলেন, তরুণ আলেমরা এগিয়ে এলে শায়খুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. প্রতিষ্ঠিত নুরানি তালিমুল কুরআন বোর্ড সব রকমের সহযোগিতা করবে। আগামীর শিক্ষা প্রতিষ্ঠান শিশু বান্ধব হোক এই প্রতাশাও করেন তিনি।

পরীক্ষা বাস্তবায়ন কমিটির মহাসচিব মাওলানা ইসমাঈল বেলায়েত হুসাইন বলেন, শিশুরা কাঁচা মাটির মতো। তাদের যেভাবে গড়ে তুলবেন তারা সেভাবেই গড়ে ওঠবে। আমরা দ্বীন ধর্ম ও মাতৃভূমির ভালোবাসায় সন্তানদের গড়ে তুলি। সুনাগরিক ও দেশপ্রেমিক প্রজন্ম গড়ে তুলতে কাজ করে নুরানি বোর্ড। তিনি আরো বলেন, দেশব্যাপী নুরানি মাদরাসা ও ইসলামিক স্কুল পরিচালনার মাধ্যমে জাতিকে সুসন্তান উপহার দেওয়ার কাজটি নুরানি বোর্ড করে যাচ্ছে। আগামী দিনেও আমাদের এই ধারা চালু থাকবে ইনশাআল্লাহ।

পরীক্ষা যথাযথভাবে অনুষ্ঠিত হওয়ার ক্ষেত্রে যারা যেভাবে সহযোগিতা করেছেন সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন, পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু বকর সিদ্দিক, যুগ্মমহাসচিব নুর আহমদ আল ফারুক, আওয়ার ইসলাম সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com