1. news360bd24@gmail.com : admin :
ইসলামিক দেশগুলোর সংবাদ সংস্থাগুলো রাশিয়ার কাছাকাছি হয়েছে - News 360 BD
সোমবার, ২০ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন                    
           
               
ব্রেকিং নিউজ
বৈশ্বিক দক্ষিণের আওয়াজ উত্তর থেকে প্রেরিত হবে: ইসলামিক দেশগুলো রাশিয়ার সাথে একত্রে তথ্যের সুযোগ প্রসারিত করবে ফার্মাসিউটিক্যালস এবং চিকিত্সার একটি সাধারণ মান: ইসলামিক বিশ্বের দেশগুলির জন্য কী পরিবর্তন হতে পারে? ইউনাইটেড প্রেস ক্লাবের বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসের সেমিনার অনুষ্ঠিত কাজানফোরাম-২০২৪-এ রাশিয়া এবং ইসলামী বিশ্বের দেশগুলিরনেতৃস্থানীয় বিশেষজ্ঞরা মিডিয়া বিষয়বস্তুর বিকাশের প্রবণতা নিয়েআলোচনা করবেন রাশিয়ার সবচেয়ে বড় হালাল মেলা ১৪ মে খুলবে ইসলামিক দেশগুলোর সংবাদ সংস্থাগুলো রাশিয়ার কাছাকাছি হয়েছে Time to explore Mexican market রাশিয়ায় ইসলামিক বিনিয়োগ: ওআইসি দেশগুলো থেকে ব্যবসার জন্যনতুন সুযোগ Prospect of Halal Tourism in Bangladesh

ইসলামিক দেশগুলোর সংবাদ সংস্থাগুলো রাশিয়ার কাছাকাছি হয়েছে

  • আপডেট করা হয়েছে বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৭৪ বার পড়া হয়েছে

১৫মে আন্তর্জাতিক অর্থনৈতিক ফোরামরাশিয়াইসলামিক ওয়ার্ল্ড: কাজানফোরাম“- বেশ কয়েকটি সহযোগিতার স্মারক স্বাক্ষরিত হয়েছিল: ইউনিয়ন অফ ওআইসি নিউজ এজেন্সি এবং ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি(রাশিয়া), স্পুটনিক নিউজ এজেন্সি এবং রেডিও (রাশিয়া) এর মধ্যে এবং আইএনএ সংবাদ সংস্থা (ইরাক)রিপাবলিকান এজেন্সি ফর প্রেস অ্যান্ড ম্যাস কমিউনিকেশনস টাটমিডিয়া এবং যৌথস্টক কোম্পানি টিভি ব্রিকস সহযোগিতার উন্নয়নের জন্য একটি প্রোটোকল স্বাক্ষর করেছে।

ইভেন্টটি বিশ্বের তথ্য স্থানের বহুমুখীতার দিকে সাধারণ প্রবণতার অংশ ছিল।

আমাদের সংস্থা আরব এবং ইসলামিক অঞ্চলের সমস্যাগুলির প্রতি খুব মনোযোগ দেয়৷ আমরা শুধুমাত্র ইরাকে নয়, অন্যান্য ইসলামিক রাষ্ট্রগুলিতেও, ওআইসি নিউজ এজেন্সির ইউনিয়নের সাথে ঘনিষ্ঠ সহযোগিতায় একটিbসাধারণ দৃষ্টিভঙ্গির ভিত্তিতে গাজার সমস্ত বিবরণ কভার করেছি৷ কাজানফোরাম ২০২৩- আমাদের অংশগ্রহণ আমাদের রাশিয়ান অংশীদারদের সাথে যৌথ প্রকল্পগুলিকে আরও জোরদার করেছে,” ইরাকি নিউজ এজেন্সির মহাপরিচালক সাতার জিয়াদ বলেন, “তথ্য স্থানের একীকরণ বা এর বিভাজনপ্রধানদের অংশগ্রহণে। রাশিয়া, ইরান, ইরাক, সৌদি আরব, তুরস্ক, তিউনিসিয়া, তুর্কমেনিস্তান, ইন্দোনেশিয়া এবং ইসলামী বিশ্বের অন্যান্য দেশের প্রধান সংবাদ সংস্থাগুলি।

আইদার সেলিমগারায়েভ, রিপাবলিকান এজেন্সি ফর প্রেসঅ্যান্ড ম্যাস কমিউনিকেশনসটাটমিডিয়া” (রাশিয়া, তাতারস্তান প্রজাতন্ত্র) এর প্রধানও আন্তর্জাতিক তথ্য সহযোগিতার উন্নয়নে কাজানফোরামের দুর্দান্ত ভূমিকা উল্লেখ করেছেন।এই বছর, অতিথি এবং অংশগ্রহণকারীদের জন্য[ফোরামের] প্রায় ১৮০টি ইভেন্টের পরিকল্পনা করা হয়েছে, মোট ৮৭০ জন মিডিয়া প্রতিনিধি নিবন্ধিত হয়েছে, তাদের মধ্যে ১৩১ জন বিশ্বের ৪০টি দেশের প্রতিনিধিত্ব করছে। ইতিমধ্যে ৩০০০ টি সামগ্রী প্রকাশিত হয়েছে, যার মধ্যে ৭৫০টি বিদেশী মিডিয়া।

আজকাল বিশ্বে তথ্যের স্থানের বহুমুখীতা রয়েছে। আমরা, রাশিয়া, চিন্তার কেন্দ্রবিন্দু যা ঐতিহ্যগত মূল্যবোধকে সমর্থন করে। এবং এই ধারণাটিকে সমর্থন করে এমন দেশগুলির সাথে আমরা একটি মেরু তৈরি করছি। এই ধরনের আরও খুঁটি রয়েছে, শ্রোতারা তাদের সিদ্ধান্ত নেওয়ার জন্য আরও আকর্ষণীয় হবে,আরটি আরবি প্রধান মায়া মান্না বলেছেন।

মিডিয়া বিশেষজ্ঞের মতে, প্রযুক্তিগতভাবে রাশিয়ার তারসহকর্মীদের অফার করার মতো অনেক কিছু রয়েছেউভয় ক্ষেত্রেই কৃত্রিম বুদ্ধিমত্তা এবং সস্তা সম্প্রচারের অ্যানালগ গুলির বিকাশ।

বর্ধিত সহযোগিতা এবং তথ্য বিনিময় ইসলামিক দেশগুলিতে ইভেন্টগুলির আরও উদ্দেশ্যমূলক কভারেজের অনুমতি দেবে, সেশনের অংশগ্রহণকারীরা বিশ্বাস করেন।

যোগাযোগের ঠিকানা:

মেইল: kazanforum@icomm.pro,

মোবাইল: +7 (912) 876-51-96 (টেলিগ্রাম, WA)

ফোন: +7 (495) 165-06-80

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com