1. news360bd24@gmail.com : admin :
রাশিয়ার সবচেয়ে বড় হালাল মেলা ১৪ মে খুলবে - News 360 BD
সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন                    
           
               
ব্রেকিং নিউজ
বৈশ্বিক দক্ষিণের আওয়াজ উত্তর থেকে প্রেরিত হবে: ইসলামিক দেশগুলো রাশিয়ার সাথে একত্রে তথ্যের সুযোগ প্রসারিত করবে ফার্মাসিউটিক্যালস এবং চিকিত্সার একটি সাধারণ মান: ইসলামিক বিশ্বের দেশগুলির জন্য কী পরিবর্তন হতে পারে? ইউনাইটেড প্রেস ক্লাবের বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসের সেমিনার অনুষ্ঠিত কাজানফোরাম-২০২৪-এ রাশিয়া এবং ইসলামী বিশ্বের দেশগুলিরনেতৃস্থানীয় বিশেষজ্ঞরা মিডিয়া বিষয়বস্তুর বিকাশের প্রবণতা নিয়েআলোচনা করবেন রাশিয়ার সবচেয়ে বড় হালাল মেলা ১৪ মে খুলবে ইসলামিক দেশগুলোর সংবাদ সংস্থাগুলো রাশিয়ার কাছাকাছি হয়েছে Time to explore Mexican market রাশিয়ায় ইসলামিক বিনিয়োগ: ওআইসি দেশগুলো থেকে ব্যবসার জন্যনতুন সুযোগ Prospect of Halal Tourism in Bangladesh

রাশিয়ার সবচেয়ে বড় হালাল মেলা ১৪ মে খুলবে

  • আপডেট করা হয়েছে বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ৪৬ বার পড়া হয়েছে

সারা বিশ্ব থেকে ৪০ হাজারের বেশি দর্শক এবং হালাল মান অনুযায়ী ৪.৫ হাজার পণ্য। ১৪-১৯ মে ২০২৪-এ রাশিয়ায় (কাজান, তাতারস্তান প্রজাতন্ত্র) মুসলিমদের জন্য দেশের বৃহত্তম বাণিজ্য প্ল্যাটফর্ম খুলবে – আন্তর্জাতিক বাণিজ্য মেলা কাজান হালাল বাজার।

মেলাটি বার্ষিক আন্তর্জাতিক অর্থনৈতিক ফোরাম «রাশিয়া – ইসলামিক ওয়ার্ল্ড: কাজানফোরাম»এর অংশ হিসাবে অনুষ্ঠিত হবে, যা ঐতিহ্যগতভাবে অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) এর সমস্ত দেশের প্রতিনিধিদের একত্রিত করে।

সাম্প্রতিক বছরগুলিতে, রাশিয়া এবং ওআইসি রাজ্যগুলির মধ্যে বাণিজ্য লেনদেন বৃদ্ধি পাচ্ছে। ২০২১ সালে, এটি মোট $১১৩.৩বিলিয়ন ছিল, যা ২০১৭ এর তুলনায় ৪৩.২% বৃদ্ধি পেয়েছে,» বলেছেন ওআইসির মহাসচিব হুসেইন ইব্রাহিম ত্বহা, একটি ভাষণে। কাজানফারাম-২০২৩-এর অংশগ্রহণকারীরা। হালাল বাজার এবং ইসলামের নিয়ম মেনে পণ্যের পারস্পরিক সরবরাহ নতুন সুযোগের সূচনা করে, তিনি বিশ্বাস করেন।

‘’বিশ্বব্যাপী হালাল বাজার খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং এখন আনুমানিক $২.৬ ট্রিলিয়ন। আমি আশা করি ফোরামের কাজ রাশিয়া এবং বাণিজ্যে হালাল শিল্পের আরও উন্নয়নে অবদান রাখবে। এবং 2028 সালের মধ্যে, বাজারটি মূল্যবান হবে বলে আশা করা হচ্ছে। ১১ট্রিলিয়ন ডলারেরও বেশি’’, মে ২০২৩ সালে ওআইসি মহাসচিব বলেছিলেন।

কাজানফোরামের কাঠামোর মধ্যে সেরা হালাল পণ্যের আন্তর্জাতিক মেলার মাধ্যমে শিল্প ও বৈদেশিক বাণিজ্যের বিকাশ সহজতর হয়।

কাজান হালাল মার্কেটে ইসলাম বিশ্বের শীর্ষস্থানীয় উৎপাদনকারী কোম্পানির কাছ থেকে হালাল সার্টিফিকেশন সহ খাদ্য, কাপড়, আনুষাঙ্গিক, প্রসাধনী এবং অন্যান্য ভোগ্যপণ্য কিনতে পারবেন। ২০২৩ সালে, দর্শকরা ইরান, আফগানিস্তান, সেনেগাল এবং তুরস্কের পণ্যগুলির সাথে নিজেদের পরিচিত করতে পারে। আশা করা হচ্ছে যে এই বছর ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার কোম্পানিগুলি মেলায় অতিরিক্ত আগ্রহ দেখাবে এবং ক্রমবর্ধমান রাশিয়ান হালাল বাজারে প্রবেশ করবে।

কাজান হালাল মার্কেটে মোট ৪০০-জন প্রদর্শক অংশ নেন এবং ৪৫০০টি পণ্য উপস্থাপন করেন। মেলাটি হালাল অনুরাগীদের জন্য একটি আকর্ষণীয় স্থান এবং পারিবারিক কেনাকাটার জন্য একটি সুবিধাজনক প্ল্যাটফর্মে পরিণত হয়েছিল। এটি ৪০ হাজারেরও বেশি অতিথি দ্বারা পরিদর্শন করা হয়েছিল, যার মধ্যে রয়েছে:

– মালয়েশিয়া, পাকিস্তান, উজবেকিস্তান, মরক্কো, বাহরাইন, চাদ, সেনেগাল, ইরান, তুরস্ক, গ্যাবনের সরকারী প্রতিনিধিদল;

– বিদেশী মিডিয়ার প্রতিনিধি;

– তাতার ধর্মীয় ব্যক্তিত্বদের অল-রাশিয়ান ফোরামের অংশগ্রহণকারীরা;

– ওআইসি দেশগুলির তরুণ কূটনীতিকরা;

– রাশিয়ান ফেডারেশনের রাজ্য ডুমার ডেপুটিরা;

রাশিয়ান ফেডারেশনের আঞ্চলিক সরকারের সদস্য।

২০২৪ সালে, কাজান হালাল মার্কেট আন্তর্জাতিক বাণিজ্য মেলা ১৪-১৯মে কাজান এগ্রো-ইন্ডাস্ট্রিয়াল পার্কে অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারীরা ৫হাজার বর্গ মিটার বাণিজ্য এলাকায় তাদের পণ্য উপস্থাপন করতে সক্ষম হবে। অংশগ্রহণের ফি – একটি শোকেস সহ ১টি সজ্জিত ট্রেডিং প্লেসের জন্য ২১০$। মেলার বিশেষীকরণ: খাদ্যপণ্য, পাইকারি ও খুচরা বাণিজ্য, ভোগ্যপণ্য।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com