1. news360bd24@gmail.com : admin :
কাজানফোরাম-২০২৪-এ রাশিয়া এবং ইসলামী বিশ্বের দেশগুলিরনেতৃস্থানীয় বিশেষজ্ঞরা মিডিয়া বিষয়বস্তুর বিকাশের প্রবণতা নিয়েআলোচনা করবেন - News 360 BD
সোমবার, ২০ মে ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন                    
           
               
ব্রেকিং নিউজ
বৈশ্বিক দক্ষিণের আওয়াজ উত্তর থেকে প্রেরিত হবে: ইসলামিক দেশগুলো রাশিয়ার সাথে একত্রে তথ্যের সুযোগ প্রসারিত করবে ফার্মাসিউটিক্যালস এবং চিকিত্সার একটি সাধারণ মান: ইসলামিক বিশ্বের দেশগুলির জন্য কী পরিবর্তন হতে পারে? ইউনাইটেড প্রেস ক্লাবের বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসের সেমিনার অনুষ্ঠিত কাজানফোরাম-২০২৪-এ রাশিয়া এবং ইসলামী বিশ্বের দেশগুলিরনেতৃস্থানীয় বিশেষজ্ঞরা মিডিয়া বিষয়বস্তুর বিকাশের প্রবণতা নিয়েআলোচনা করবেন রাশিয়ার সবচেয়ে বড় হালাল মেলা ১৪ মে খুলবে ইসলামিক দেশগুলোর সংবাদ সংস্থাগুলো রাশিয়ার কাছাকাছি হয়েছে Time to explore Mexican market রাশিয়ায় ইসলামিক বিনিয়োগ: ওআইসি দেশগুলো থেকে ব্যবসার জন্যনতুন সুযোগ Prospect of Halal Tourism in Bangladesh

কাজানফোরাম-২০২৪-এ রাশিয়া এবং ইসলামী বিশ্বের দেশগুলিরনেতৃস্থানীয় বিশেষজ্ঞরা মিডিয়া বিষয়বস্তুর বিকাশের প্রবণতা নিয়েআলোচনা করবেন

  • আপডেট করা হয়েছে বুধবার, ১ মে, ২০২৪
  • ৩৮ বার পড়া হয়েছে

১৫ মে, ২০২৪, ১৩.০০ (কনফারেন্স হল নং ) , কাজানফোরাম২০২৪ অর্গানাইজেশন অফ ইসলামিককোঅপারেশনের ৫৫ তম বার্ষিকী নিবেদিত একটি মিডিয়া বিশেষজ্ঞঅধিবেশন অনুষ্ঠিত হবে। অধিবেশন দুটি বিষয়ভিত্তিক ব্লক নিয়েগঠিত: “আধুনিক বিশ্ব এবং ওআইসি দেশগুলিতে তথ্য ক্ষেত্রেররূপান্তরের মূল প্রবণতাএবংতথ্য স্থানের একীকরণ বা এর বিভাজন? (সাধারণভাবে বিশ্বের পরিস্থিতির উপর এবং মুসলিমদের মধ্যে) বিশেষকরে দেশ)”

তথ্য স্থান বর্তমানে আমূল রূপান্তর চলছে. “মূলধারাধারণা নিজেইপরিবর্তিত হচ্ছে, সংবাদ প্রবাহের একচেটিয়া মালিকানা ক্রমশ অতীতেরজিনিস হয়ে উঠছে। বর্তমানের প্রধান লক্ষণগুলির মধ্যে একটি হলবিশ্বের সংখ্যাগরিষ্ঠ দেশগুলিতে মিডিয়ার নিবিড় বিকাশ, ইউরেশিয়ানমিডিয়া জায়ান্টগুলির বৃদ্ধির সাথে সাথে, যেখানে আফ্রিকানসাংবাদিকতা সক্রিয়ভাবে জড়িত যা ক্রমবর্ধমানভাবে এই ফর্ম্যাট থেকেবেরিয়ে আসার প্রয়োজনীয়তা উপলব্ধি করছে। মানসিক নব্যউপনিবেশবাদ। অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশনেরসদস্যদেশগুলি তাদের নিজস্ব স্বাধীন মিডিয়া সিস্টেমের বিকাশেরসূচনাকারী হয়ে উঠছে, যাতে তারা বহির্বিশ্বের সাথে সহযোগিতা এবংমিথস্ক্রিয়া ভিত্তিক বৈশ্বিক তথ্যের জায়গায় সমতা তৈরি করতে দেয়।

আধুনিক তথ্য ক্ষেত্রের রূপান্তরকে সক্রিয়ভাবে প্রভাবিত করে এমনআধুনিক প্রযুক্তি বিশেষ মনোযোগের দাবি রাখে। কৃত্রিম বুদ্ধিমত্তারবিকাশ, ইন্টারনেট অব থিংসের গঠন, ব্লকচেইন এবং ক্লাউডকম্পিউটিংএর ব্যবহার জীবনের সমস্ত ক্ষেত্রে, স্বয়ংক্রিয় প্রক্রিয়া, ডেটাসুরক্ষা এবং গোপনীয়তা নিশ্চিত করার পাশাপাশি নতুন মিডিয়াবিষয়বস্তু তৈরির ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রভাব ফেলে। সৃষ্টি এবং বিষয়বস্তুর।

সাম্প্রতিক বছরগুলিতে, কাজানফোরাম বিশ্বব্যাপী তথ্যের স্থান বিকাশেরপ্রবণতা নিয়ে আলোচনার জন্য, তথ্য ক্ষেত্রে একটি ফলপ্রসূকথোপকথন প্রতিষ্ঠা করার পাশাপাশি ওআইসি দেশগুলি এবংরাশিয়ান ফেডারেশনের মধ্যে মিথস্ক্রিয়ার ক্ষেত্রগুলি চিহ্নিত করার জন্যএকটি মূল প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। কাজানফোরাম মিডিয়া ইভেন্টগুলিরএকটি বিশেষ বৈশিষ্ট্য হল সহযোগিতা, যৌথ মিটিং, প্রশিক্ষণ ইত্যাদিরজন্য সুনির্দিষ্ট প্রস্তাবের উপর জোর দিয়ে তাদের ব্যবহারিক অভিযোজন।মিডিয়া কোম্পানিগুলির মধ্যে সহযোগিতা চুক্তি স্বাক্ষর ফোরামের একটিঅবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে।

মিডিয়া বিশেষজ্ঞ অধিবেশনে মিডিয়া ক্ষেত্রের নেতৃস্থানীয় বিশেষজ্ঞরা(সংবাদ সংস্থার প্রধান, মিডিয়া কোম্পানির প্রধান), সুপরিচিত জন এবংরাজনৈতিক ব্যক্তিত্ব, বিশেষজ্ঞ এবং বিশ্লেষকদের অংশগ্রহণেরপরিকল্পনা করা হয়েছে। ওআইসি দেশগুলির ইউনিয়ন অফইনফরমেশন এজেন্সি, ইরাক, ইরান, সৌদি আরব, পাকিস্তান, রাশিয়া, তুর্কমেনিস্তান, তুরস্ক এবং উজবেকিস্তানের সংবাদ সংস্থাগুলি উচ্চপর্যায়ে প্রতিনিধিত্ব করবে। অনুষ্ঠানে মরক্কোর সংস্কৃতি যোগাযোগমন্ত্রণালয়, তুর্কমেনিস্তানের টেলিভিশন রেডিও সম্প্রচারের স্টেটকমিটি, ইন্দোনেশিয়ার স্টেট টেলিভিশন, পাশাপাশি টিভি চ্যানেলেরআরটি নেটওয়ার্ক, আল জাজিরা এবং ইউনিয়নের প্রতিনিধিরাওউপস্থিত থাকবেন। ইয়েমেনের সাংবাদিকদের।

আলোচনার ফলস্বরূপ, বৈশ্বিক তথ্য ক্ষেত্রে রাশিয়ার মিডিয়া শিল্প এবংইসলামী বিশ্বের দেশগুলির প্রতিনিধিদের দ্বারা বাস্তব কর্মের একটি যৌথপরিকল্পনার প্রস্তাব তৈরি করার পরিকল্পনা করা হয়েছে।

মিডিয়া বিশেষজ্ঞ অধিবেশন শেষে রাশিয়ান এবং ইসলামিক মিডিয়াকোম্পানিগুলির মধ্যে সহযোগিতা চুক্তি স্বাক্ষরের একটি জাঁকজমকপূর্ণঅনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অধিবেশনটি প্রেস অ্যান্ড মাস কমিউনিকেশনের জন্য টাটমিডিয়ারিপাবলিকান এজেন্সি (তাতারস্তান, রাশিয়ান ফেডারেশন), ওআইসিদেশগুলির তথ্য সংস্থার ইউনিয়ন (ইউএনএ) দ্বারা আয়োজিত হয়েছিল।ইভেন্টের অংশীদাররা হল রাশিয়াইসলামিক ওয়ার্ল্ড স্ট্র্যাটেজিক ভিশনগ্রুপ এবং অর্গানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশনে রাশিয়ানফেডারেশনের স্থায়ী মিশন।

আমরা সংবাদদাতা এবং মিডিয়া এক্সিকিউটিভদের আন্তর্জাতিকফোরামরাশিয়াইসলামিক ওয়ার্ল্ড: কাজানফোরামএবং মিডিয়ারজন্য বিশেষ ইভেন্টে অংশ নিতে আমন্ত্রণ জানাই। আমরাকাজানফোরাম২০২৪ আপনাকে দেখার জন্য উন্মুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com