1. news360bd24@gmail.com : admin :
গেমস অফ দ্যা ফিউচার; কাজান আন্তর্জাতিক মাল্টিস্পোর্ট টুর্নামেন্ট - News 360 BD
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন                    
           
               
ব্রেকিং নিউজ
বৈশ্বিক দক্ষিণের আওয়াজ উত্তর থেকে প্রেরিত হবে: ইসলামিক দেশগুলো রাশিয়ার সাথে একত্রে তথ্যের সুযোগ প্রসারিত করবে ফার্মাসিউটিক্যালস এবং চিকিত্সার একটি সাধারণ মান: ইসলামিক বিশ্বের দেশগুলির জন্য কী পরিবর্তন হতে পারে? ইউনাইটেড প্রেস ক্লাবের বিশ্বমুক্ত গণমাধ্যম দিবসের সেমিনার অনুষ্ঠিত কাজানফোরাম-২০২৪-এ রাশিয়া এবং ইসলামী বিশ্বের দেশগুলিরনেতৃস্থানীয় বিশেষজ্ঞরা মিডিয়া বিষয়বস্তুর বিকাশের প্রবণতা নিয়েআলোচনা করবেন রাশিয়ার সবচেয়ে বড় হালাল মেলা ১৪ মে খুলবে ইসলামিক দেশগুলোর সংবাদ সংস্থাগুলো রাশিয়ার কাছাকাছি হয়েছে Time to explore Mexican market রাশিয়ায় ইসলামিক বিনিয়োগ: ওআইসি দেশগুলো থেকে ব্যবসার জন্যনতুন সুযোগ Prospect of Halal Tourism in Bangladesh

গেমস অফ দ্যা ফিউচার; কাজান আন্তর্জাতিক মাল্টিস্পোর্ট টুর্নামেন্ট

  • আপডেট করা হয়েছে রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪৪ বার পড়া হয়েছে

২০২৪ সালে, বিশ্ব খেলাধুলার বিকাশে একটি নতুন যুগের সূচনা হবে

২১ ফেব্রুয়ারি থেকে মার্চ ২০২৪ পর্যন্ত রাশিয়ায় যে ইভেন্টটিঅনুষ্ঠিত হবে তা বিশেষজ্ঞরা এভাবেই মূল্যায়ন করেন। বিশ্বক্রীড়াঙ্গনের ইতিহাসে প্রথমবারের মতো কাজান আন্তর্জাতিক মাল্টিস্পোর্ট টুর্নামেন্ট «গেমস অফ দ্য ফিউচার» আয়োজন করবে।গেমসের নতুন ফর্ম্যাটটি ইরান, তুরস্ক, আজারবাইজান এবংইসলামিক বিশ্বের অন্যান্য দেশের সহ গ্রহের শক্তিশালীক্রীড়াবিদদের একত্রিত করবে। মোট, ১০৭টি দেশের প্রতিনিধিত্বকারী২৭৭টি দলের ২০০০ এরও বেশি প্রতিযোগী এই টুর্নামেন্টে অংশনেবে।

সারা বিশ্বের সেরা ক্রীড়াবিদ এবং সাইবার স্পোর্টসম্যানরা ফিজিটালেরধারণাকে সমর্থন করে, অর্থাৎ ক্লাসিক স্পোর্টস, সাইবার স্পোর্টস এবংপ্রযুক্তির সমন্বয়ে ২১টি উদ্ভাবনী শাখায় প্রতিদ্বন্দ্বিতা করবে।

ফিজিটাল ডিসিপ্লিনে জেতার জন্য, একজন ক্রীড়াবিদের পক্ষে শুধুমাত্রফুটবল মাঠে, ড্রাইভিং রেঞ্জে, রিংয়ে বা তার প্রিয় ভিডিও গেমে সেরাহওয়া যথেষ্ট নয়। শারীরিক এবং ডিজিটাল পর্যায়ে স্কোর করাপয়েন্টগুলি যোগ করা হয়, এবং অংশগ্রহণকারীদের বিশেষ প্রশিক্ষণএবং দ্রুত একটি চ্যালেঞ্জ থেকে অন্য চ্যালেঞ্জে যাওয়ার ক্ষমতাপ্রয়োজন।

ভবিষ্যত গেমস প্রতিযোগিতাগুলিকে পাঁচটি «চ্যালেঞ্জে» ভাগ করাহয়েছে:

«স্পোর্টস» চ্যালেঞ্জ ক্লাসিক স্পোর্টসকে তাদের ডিজিটাল প্রতিপক্ষেরসাথে একত্রিত করে: ফিজিটাল ফুটবল, ফিজিটাল বাস্কেটবল, ফিজিটাল হকি, ফিজিটাল ইউনিসাইকেলিং, ফিজিটাল রেসিং, ফিজিটাল স্কেটবোর্ডিং, ফিজিটাল BMX এবং ভার্চুয়াল সাইক্লিং।

«কৌশল» চ্যালেঞ্জের মধ্যে রয়েছে কম্পিউটার শ্যুটার এবং লেজারট্যাগ এরেনায় প্রতিযোগিতা।

«কৌশল» চ্যালেঞ্জের মধ্যে রয়েছে MOBA এবং World of Tanks গেমের জনপ্রিয় যুদ্ধক্ষেত্র, সেইসাথে অতিরিক্ত সহনশীলতা চ্যালেঞ্জ।

«গতি» চ্যালেঞ্জের জন্য অংশগ্রহণকারীদের রেট্রো গেমের মাধ্যমে যতদ্রুত সম্ভব যেতে হবে এবং তারপরে শারীরিক চ্যালেঞ্জে প্রতিদ্বন্দ্বিতাকরতে হবে।

«প্রযুক্তি» চ্যালেঞ্জে অংশগ্রহণকারীদের দ্বারা নিয়ন্ত্রিত ড্রোন এবংরোবট প্রতিযোগিতা, একটি ডান্স সিমুলেটর, একটি ভার্চুয়াল রিয়েলিটিগেম, সাইবাথলেটিক্স এবং স্পোর্টস প্রোগ্রামিং রয়েছে৷

অংশগ্রহণকারীরা ফিউচার গেমস ট্রফির জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে, যেটিISS- যাওয়ার আগে নভেম্বরডিসেম্বর ২০২৩ মস্কো থেকেবাইকোনুর পর্যন্ত ভ্রমণ করেছিল। ২০২৪ সালে, এটি মহাকাশ থেকেফিরে আসবে এবং ভবিষ্যতের গেমসে উপস্থাপিত হবে। প্রতিযোগিতারমোট পুরস্কার তহবিল $১০ মিলিয়ন

রাশিয়া, চীন, সংযুক্ত আরব আমিরাত, ভিয়েতনাম, কিউবা, ইতালি, সিরিয়া, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, ল্যাটিন আমেরিকা এবং অন্যান্যদেশের বিদেশী প্রতিনিধি এবং ৬০০টিরও বেশি মিডিয়া প্রতিনিধিগেমস চলাকালীন কাজান পরিদর্শন করার পরিকল্পনা করেছে।প্রতিযোগিতাটি সমস্ত মহাদেশের ২০০টি ভেন্যুতে সম্প্রচার করা হবে, যার মধ্যে রয়েছে ব্রাজিল এবং চিলি, চীন এবং ভারত, সেইসাথেসিআইএস দেশগুলি।

উদ্বোধনী এবং সমাপনী অনুষ্ঠান যথাক্রমে ২১ ফেব্রুয়ারি এবং মার্চ রাশিয়ার কাজানে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে ২০টি দেশের ২০০০স্বেচ্ছাসেবক নিয়োগ করবে যারা ৭০০০ আবেদনকারীদের একটি পুলথেকে নির্বাচিত হয়েছিল।

একটি নতুন ক্রীড়া প্রবণতাফিজিটালদ্রুত বিশ্বে জনপ্রিয়তা অর্জনকরছে। রাশিয়া এর বিকাশের প্রতিষ্ঠাতা এবং নেতাদের মধ্যে রয়েছে।ভবিষ্যত গেম তৈরির ধারণাটি ২০২১ সালে কাজানে প্রথম কণ্ঠ দেওয়াহয়েছিল। ২০২৩ সালের মে মাসে, তাতারস্তান প্রজাতন্ত্রের রাজধানী, যাকে আজ «রাশিয়ার ক্রীড়া রাজধানী» বলা হয়, আমেরিকা, ইউরোপএবং এশিয়ার দলগুলির অংশগ্রহণে একটি আন্তর্জাতিকফিজটালফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছিল। ইরানের পারস্যউপসাগরীয় দল এই টুর্নামেন্টে ইসলামী দেশগুলোর প্রতিনিধিত্বকরেছিল।

ফিজিটাল ফুটবল প্রতিযোগিতাটি ইন্টারন্যাশনাল ইকোনমিক ফোরাম«রাশিয়াইসলামিক ওয়ার্ল্ড: কাজানফোরাম ২০২৩» এর কাঠামোরমধ্যে অনুষ্ঠিত হয়েছিল, যেখানে বিশ্ব এবং ওআইসি দেশগুলিতেফিজিটাল ক্রীড়া বিকাশের বিষয়গুলি আলাদাভাবে আলোচনা করাহয়েছিল। বিশেষজ্ঞ আলোচনায় অংশগ্রহণকারীরা (বাহরাইনসাইবারস্পোর্টস ফেডারেশনের সভাপতি হুসেইন আলকুহেজি সহ), সম্মত হন যে এই ধরনের গেমগুলি আধুনিক যুবকদের সুরেলা বিকাশেঅবদান রাখে, তাদের আগ্রহের পরিসরের সাথে সামঞ্জস্যপূর্ণ এবংআধুনিক সাইবার ক্রীড়াবিদদের মধ্যে একটি দুর্দান্ত প্রতিক্রিয়া খুঁজেপায়, ছাত্র এবং স্কুলছাত্রী।

বিশেষজ্ঞরা রাশিয়া এবং ইসলামিক বিশ্বের মধ্যে টেকসইঅংশীদারিত্বের একটি ফ্যাক্টর হিসাবে ফিজতাল সহ খেলাধুলা এবংআরও যৌথ ক্রীড়া ইভেন্টগুলিকে উন্মুক্ত, পারস্পরিকভাবে উপকারীএবং বৈষম্যহীন বলে উল্লেখ করেছেন

ফিউচার গেমসের অফিসিয়াল চ্যানেলে টুর্নামেন্ট সম্পর্কে আরওপড়ুন:

ওয়েবসাইট

টেলিগ্রাম-চ্যানেল

ভ্কন্তাক্তে

টিকিট কিনুন:

ফিউচার গেমের অফিসিয়াল ওয়েবসাইটেhttps://tickets.gofuture.games

অফিসিয়াল টিকিট অপারেটরের ওয়েবসাইটেhttps://kzn.kassir.ru/selection/igryi-buduschego-2024

কোথায় দেখতে হবে:

রাশিয়ান টিভি চ্যানেলচ্যানেল ওয়ান, ভিজিটিআরকে, আরটি, ম্যাচ টিভি

নিম্নলিখিত প্ল্যাটফর্মগুলিতে লাইভ স্ট্রিমিং: টুর্নামেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে, সেইসাথে ভিকে প্লে, ভিকে ভিডিও, ইউটিউব, টুইচ এবংট্রোভোতে ফিউচার গেম অ্যাকাউন্টগুলিতে।

শ্রদ্ধার সাথে,

ভ্লাদিমির গাসনিকভ

ইন্টারন্যাশনাল ইকোনমিক ফোরামের বাহ্যিক প্রেস সার্ভিস «রাশিয়াইসলামিক ওয়ার্ল্ড: কাজানফোরাম২০২৪»

যোগাযোগের তথ্য:

 

মেইল: kazanforum@icomm.pro,

মোবাইল: +৭৯১২৮৭৬৫১৯৬ (টেলিগ্রাম)

ফোন: +৭৪৯৫১৬৫০৬৮০

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Designed by: Nagorik It.Com